বছরের শুরুতেই সেল নিয়ে হাজির অ্যামাজন ও ফ্লিপকার্ট,জানুন সেরা অফার গুলি।

বর্তমানে ভারতীয়দের কাছে অনলাইনের কেনাকাটার ক্ষেত্রে অন্যতম বড় দুটি ইকমার্স প্লাটফর্ম হচ্ছে অ্যামাজন (Amazon) এবং ফ্লিপকার্ট (Flipkart)। বছরের বিভিন্ন সময়ে এই দুই সংস্থা সেল নিয়ে হাজির হয়। বিশেষ করে বড়ো বড়ো উৎসবের সময় এবং বছরের গুরুত্ত্বপূর্ণ দিনগুলিতে কোম্পানির তরফ থেকে গ্রাহকদের জন্য বিশেষ সেল অফার নিয়ে আসে। অ্যামাজন এবং ফ্লিপকার্ট উভয়ের সেলের দিনক্ষণ বেশিরভাগ সময় একই দিনে হয় থাকে। কিছু দিন আগেই আমরা ২০২২ সালে অতিক্রম করে ২০২৩ সালে পা দিয়েছি,আর নতুন বছরের শুরুতেই নতুন সেল নিয়ে হাজির অ্যামাজন এবং ফ্লিপকার্ট ।

Flipkart Big Savings Days Sale 2023 :

নতুন বছরে প্রথম মাসের সেল মেলা নিয়ে হাজির ফ্লিপকার্ট। শুরু হবে ১৫ জানুয়ারি রাত ১২টার পর থেকে এবং শেষ হবে ২০ জানুয়ারি রাত ১১.৫৯ মিনিটে। মোট ৬ দিন চলবে এই সেল মেলা। যদিও ফ্লিপকার্ট প্লাস মেম্বাররা একদিন আগে থেকেই এই সেলের অফার গুলি উপভোগ করতে পারবেন। যদি আপনিও এই সুবিধা পেতে চান তাহলে ফ্লিপকার্ট প্লাস মেম্বারশিপ নিতে পারেন। এই মেম্বারশিপ নিতে আপনাকে কোনো ধরনের টাকা খরচা করতে হবে না। শুধু মাত্র ২০০ টি সুপারকয়েন জোগাড় করতে পারলেই আপনি নিজ থেকেই ফ্লিপকার্ট প্লাস মেম্বারশিপ পেয়ে যাবেন। তবে খেয়াল রাখতে হবে যে এই কয়েনের মেয়াদ শুধু মাত্র ১ বছরের জন্য। পরের বছর ফ্লিপকার্ট প্লাস মেম্বারশিপ ব্যবহার করার জন্য আপনাকে আবারও ২০০ টি সুপারকয়েন জোগাড় করতে হবে।

এই ফ্লিপকার্ট সেলে থাকছে বিশেষ ব্যাংক অফার। যারা ICICI বা Citi ব্যাংকের ক্রেডিট বা ডেবিট কার্ড ব্যবহার করেন তাদের জন্য থাকছে কেনা কাটার উপরে ১০% ছাড়। এছড়াও Paytm ওয়ালেট ট্রানজেকশনের ক্ষেত্রে পাবেন ১০০০টাকার কেনাকাটাই ১০০ টাকা ছাড় , Asix ব্যাংক ক্রেডিট কার্ডের উপরে পাবেন ৫% ক্যাশব্যাক, ফ্লিপকার্ট প লেটার বিকল্পটি ও চালু থাকবে এই সেলের সময়ে,আরও জানতে ফ্লিকর্ট অ্যাপ অথবা অফিসিয়াল ওয়েবসাইট দেখুন।

অনলাইনের সেলের অন্যতম প্রধান আকর্ষণ হচ্ছে স্মার্টফোন। নামিদামি কোম্পানি যেমন অ্যাপেল,স্যামসাং,রিয়েলমি,শাওমি,পোকো,রেডমি ইত্যাদি কোম্পানির স্মার্টফোন গুলি পাবেন বিশেষ ছাড়ে এবং অল্প দামে। স্মার্টফোন ছাড়াও জামাকাপড়ের ক্ষেত্রে থাকছে ৬০-৮০% ছাড়,ইলেকট্রনিক্স জিনিসপত্রের উপরে থাকছে ৮০% অব্দি ছাড়,ঘর এবং রান্নাঘরের জিনিস পত্রের জন্য পাবেন ৫০-৯০% পর্যন্ত ছাড়। টিভি,ওয়াশিং মেশিন,এয়ার কন্ডিশনার,রেফ্রিজারেটর ইত্যাদি উপরে থাকবে ৭৫% অব্দি ছাড়। খেলাধূলার সরঞ্জামের ক্ষেত্রে পাবেন ৭০% অব্দি ছাড়। বাচ্চাদের জরুরি সরঞ্জামের ক্ষেত্রে পাবেন ৭৪% পর্যন্ত ছাড়। এই সমস্ত অফার গুলি ছাড়াও আরও অনেক অফার আছে যা চলতি সেলের মধ্যে প্রকাশ করবে ফ্লিপকার্ট।

(আরও পড়ুন : UPI Payments : দেশের বাইরে থেকে পাঠানো যাবে টাকা,লাগবে না কোন চার্জ।)

Amazon Great Republic Day Sale 2023 :

ফ্লিপকার্ট কোম্পানির মতো অ্যামাজনও তাদের গ্রাহকদের জন্য ৬ দিনের সেল অফার দিয়েছে । যেহেতু সামনেই রিপাবলিক ডে তাই সেই উপলক্ষে এই সেলের নাম অ্যামাজন গ্রেট রিপাবলিক ডে। এটিও চলবে ১৪-২০ জানুয়ারি অব্দি। অ্যামাজন প্রাইম মেম্বাররা সেলটি একদিন আগে থেকে উপভোগ করতে পারবেন। প্রাইম মেম্বাশিপ মূল্য ১,৪৯৯ টাকা যার মেয়াদ ১ বছরের জন্য। এই রিপাবলিক সেলে থাকছে SBI ক্রেডিট কার্ড এবং EMI ট্রানজাকশনের ক্ষেত্রে ১০ শতাংশ ছাড়।

ওয়ান প্লাস,আইকু,স্যামসাং,রেডমি,অ্যাপেল,রিয়েলমি ইত্যাদি কোম্পানির স্মার্টফোনের ক্ষেত্রে পাবেন বিশেষ ছাড়। স্মার্টফোন ছাড়াও ল্যাপটপ,স্মার্টওয়াচ,হেডফোন এবং অন্যান্য ইলেকট্রনিক্স জিনিসপত্র ক্রয়ের উপরে পাবেন ৭৫ শতাংশ অব্দি ছাড়। ফ্যাশন অর্থাৎ জামাকাপড়ের ক্ষেত্রে পাবেন ৮০ শতাংশ অব্দি ছাড়। মুদিখানার জিনিসপত্রের জন্য থাকবে ৫০ শতাংশ পর্যন্ত বিশেষ ছাড়। ৮০ শতাংশ অব্দি ছাড় পাবেন ঘরের আসবাবপত্রর ক্ষেত্রে। বই,খেলনার উপরে থাকবে ৫০-৮০ শতাংশ অব্দি ছাড়। নিত্যদিনের সামগ্রীর উপরে থাকবে ৪০ শতাংশ অব্দি ছাড়। ৬০ শতাংশ ছাড় পাবেন টিভি ও অন্যান্য যন্ত্রপাতি ক্ষেত্রে। আলেক্সা, ফায়ার টিভি স্টিক, কিন্ডেল ইত্যাদির উপরে থাকছে ৪৫ শতাংশ অব্দি ছাড়। এই সেল চলাকালীন প্লেনের টিকিট বুক করলে পাবেন ১০ শতাংশ ছাড় এবং বাসের টিকিট বুকিংয়ের ক্ষেত্রে পাবেন ১২ শতাংশ ক্যাশব্যাক। এসব ছাড়াও সেলের দিন গুলিতে থাকবে বিশেষ অফার।

শেয়ার করুন

Leave a Comment