বড়দিনের আগে ফের বাড়লো ডিমের দাম;জেনে নিন প্রতি পিসের দাম।


শীত পড়তেই পশ্চিমবঙ্গে ফের ঊর্ধ্বমুখি ডিমের দাম।বর্তমানে খুচরো বাজারে ডিমের দাম হয়েছে জোড়া প্রতি ১৪ টাকা।পাইকারি বাজারে পশ্চিমবঙ্গে ১০০ পিস ডিমের দাম ৬৪০ টাকা অর্থাৎ একজোড়া ডিমের দাম ১২ টাকা ৮ পয়সা।

আগষ্ট মাসে পাইকারি বাজারে ডিমের জোড়া প্রতি দাম ছিল ৯ টাকার মধ্যে।খুচরো বাজারে এক জোড়ার দাম ছিল ১২ টাকার মধ্যে।কিন্তু অক্টোবর মাস থেকে তা আবার বাড়তে শুরু করে।

কিন্তু বর্তমানে মূলত দুটি কারণে ডিমের দাম বাড়ছে বলে ডিম ব্যাবসায়িরা জানাচ্ছেন।এক অস্বাভাবিক মূল্যবৃদ্ধি ও দুই পশ্চিমবঙ্গে ডিম উৎপাদন কম হওয়ায় অন্ধ্রপ্রদেশ ও তেলেঙ্গনা থেকে বেশী দামে ডিম আমদানী করতে হচ্ছে।

(আরও পড়ুন : প্রকাশিত হল নতুন ভোটার তালিকা;আপনার নাম উঠল কি না দেখে নিন)

আমাদের দৈনন্দিন খাদ্য তালিকায় অন্যতম পুষ্টিকর খাদ্য হল ডিম।বিশেষ করে শিশুদের পুষ্টি জোগানের অন্যতম উপাদান। ডিম মধ্যবিত্তের খাদ্য তালিকায় রোজই স্থান পায়,হঠাৎ করে ডিমের দাম বাড়তে থাকায় কপালে চিন্তার ভাঁজ। এছাড়া সামনেই বড় দিন(২৫ ডিসেম্বর) ও নতুন বছর। বছরের এই সময়ে কেকের চাহিদা থাকে তুঙ্গে।ডিম কেক তৈরির অন্যতম প্রধান উপাদান হওয়ায় বাড়তে পারে কেকের দাম। বাড়তে পারে বাঙালির সন্ধ্যার জল খাবার এগরোল,এগ চাউমিন, মোগলাই এর দামও।

শেয়ার করুন

Leave a Comment