নতুন অ্যাপ লঞ্চ করলো পশ্চিমবঙ্গ সরকার, জানুন এই অ্যাপের সুবিধা গুলি

এবার পশ্চিমবঙ্গের জনগণের জন্য নতুন অ্যাপ নিয়ে এলো রাজ্যের ক্ষমতাসীন তৃণমূল কংগ্রেস। অ্যাপের নাম ‘দিদির দূত’ (Didir Doot)। অ্যাপটি আপনি প্লে স্টোর থেকে ডাউনলোড করতে পারবেন। এই অ্যাপের মাধ্যমে আপনি চ্যাট বা ভিডিও কলিং এর মাধ্যমে মমতা ব্যানার্জির সাথে যোগাযোগ করে আপনার মতামত বা অভিযোগ জানাতে পারবেন। এছাড়াও অ্যাপের মাধ্যমে রাজ্যের বর্তমান গুরুত্বপূর্ণ খবর,রাজ্য সরকারের কন্যাশ্রী,রুপশ্রী,আবাস যোজনা সহ ১৫ টি প্রকল্প সম্বন্ধে বিস্তারিত তথ্য জানতে পারবেন। এই সমস্ত খবর গুলি আপনি ছবি,ভিডিওগ্রাফির মাধ্যমে দেখতে পারবেন সাথে সেগুলি লাইক,কমেন্ট,শেয়ার,ডাউনলোডও করতে পারবেন। তৃণমূল পার্টির নেতাকর্মীরা রাজ্যে সমস্ত এলাকায় গিয়ে গিয়ে আপনার অভাব,অভিযোগ শুনবে এবং Didir Doot অ্যাপ সম্বন্ধে আপনাকে সুস্পষ্ট ধারণা দেবে।

ইতিমধ্যেই এই অ্যাপের ডাউনলোড সংখ্যা বর্তমানে ৫ লক্ষেরও বেশি ছাড়িয়ে গিয়েছে। এই অ্যাপের ডাউনলোড করতে মাত্র ৩৪ এমবি ইন্টারনেট খরচ করতে হবে আপনাকে। অ্যাপটি সম্পূর্ণ বিনামূল্যে ব্যবহার করতে পারবেন,কোনো ধরনের টাকা খরচ করতে হবে না।

(আরও পড়ুন : Da News West Bengal : ডিএ মামলার বড় আপডেট,জানুন সুপ্রিম কোর্টের রায়)

Didir Doot অ্যাপটি ইনস্টল করবেন কিভাবে ?

১) প্রথমেই আপনার অ্যান্ড্রয়েড স্মার্টফোনের প্লে স্টোরে গিয়ে ‘Didir Doot’ লিখে সার্চ করুন। এর পরে অ্যাপটিকে ইন্সটল করে ওপেন করুন ।

২) ওপেন করার পরে প্রথমেই আপনাকে ভাষা বেছে নিতে বলা হবে। বাংলা ও ইংরেজি দুটি ভাষার মধ্যে যেকোনো একটি বেছে নিন।

৩) এবার আপনার ফোন নাম্বার দিতে বলবে যার মাধ্যমে আপনার কাছে একটি ৪ অক্ষরের ওটিপি আসবে। সেটি বসিয়ে ভেরিফাই করুন।

৪) এর পরে আপনার কাছে কিছু তথ্য চাইবে অ্যাপ রেজিষ্টার করার জন্য। আপনার নাম,ইমেইল,জন্মতারিখ,লিঙ্গ,জেলা, বিধানসভা ইত্যাদি তথ্য দিয়ে রেজিষ্টার করুন। রেজিষ্টার করলেই আপনি অ্যাপের হোম স্ক্রিনে পৌঁছে যাবেন।

শেয়ার করুন

Leave a Comment