মাধ্যমিক পাশে কলকাতা পৌরসভায় নিয়োগ (KMC Recruitment);৪০ বছর বয়সেও আবেদন

২০২২ সালের শেষ সপ্তাহে এসে মাধ্যমিক পাশে নতুন সরকারি চাকরির বিজ্ঞপ্তি প্রকাশ করল কলকাতা পৌরসভা (Kolkata Municipal Corporation)। কলকাতা পৌরসভার (Kolkata Municipality Recruitment) তরফ থেকে একটি অফিসিয়াল বিজ্ঞপ্তি প্রকাশ করে এই খবর জানানো হয়েছে। প্রকাশিত বিজ্ঞপ্তিতে চাকরির ন্যূনতম যোগ্যতা মাধ্যমিক পাস হলেও যে কোন যোগ্যতার ছেলে-মেয়ে উভয়েই ভারতবর্ষের যে কোন প্রান্ত থেকে আবেদন করতে পারবে। আবেদন করতে হবে কেবল অনলাইনে,অফলাইনে আবেদনের কোন সুযোগ নেই।

আবেদন পদ্ধতি,পদের নাম,শিক্ষাগত যোগ্যতা,বয়স,আবেদনের সময়সীমা ইত্যাদি বিস্তারিত নীচে দেওয়া হল।

কলকাতা পৌরসভা নিয়োগ ২০২৩ Group D (Kolkata Municipal Corporation Recruitment 2022 Group D):

পদের নাম : সাব ওভারসেয়ার (গ্রুপ- ডি) ;Sub Overseer SWM (Group-D)

শূন্যপদ : মোট শুন্য পদের সংখ্যা ৭৫ টি (সাধারণ- ৩৫,সাধারণ(PWD)-২,সাধারণ(Ex. Serviceman)-৩,সাধারণ(Meritorious Sports Person-২;এস সি-১৭;এস টি-৪;ওবিসি(A)-৭;ওবিসি(B)-৫।

বেতন : ১০,০০০ – ৪০,০০০ (পে লেভেল – ৪;পে ম্যাট্রিক্স ROPA 2019)।

যোগ্যতা : পশ্চিমবঙ্গ মধ্যশিক্ষা পর্ষদ থেকে মাধ্যমিক অথবা সমতুল্য পরীক্ষাই পাশ।

বয়স : সর্বোচ্চ – ৪০ বছর (০১/০১/২০২২ সালে),সর্বনিম্ন – ১৮ বছর (০১/০১/২০২২ সালে) ।এস টি (ST),এস সি (SC) দের জন্য ৫বছর,ওবিসি (OBC) চাকরি প্রার্থীদের ৩ বছর বয়সের ছাড় দেওয়া হয়েছে।

( আরও পড়ুন : Primary TET Interview 2022 : কারা ডাক পেলেন? কি কি ডকুমেন্ট জরুরি? )

নিয়োগ পদ্ধতি : এই পদগুলিতে নিয়োগ প্রক্রিয়া দুটি পদ্ধতিতে হবে। ১)লিখিত পরীক্ষা (মাল্টিপেল চয়েস অবজেক্টিভ) ২) পার্সোনালিটি টেস্ট। আরও বিস্তারিত জানতে নিচের অফিসিয়াল বিজ্ঞপ্তি ডাউনলোড করুন।

আবেদন প্রক্রিয়া : কলকাতা মিউনিসিপাল কর্পোরেশনের অফিসিয়াল ওয়েবসাইট থেকে কেবলমাত্র অনলাইনে আবেদন করা যাবে, কোন অফলাইন আবেদনের সুযোগ নেই।

ফী : সাধারণ ও ওবিসি চাকরি প্রার্থীদের জন্য ২০০ টাকা। এসসি,এসটি ও শারীরিকভাবে প্রতিবন্ধীদের জন্য ৫০ টাকা। অন্য রাজ্যের এসসি,এসটি ও ওবিসি প্রার্থীদের ২০০ টাকা দিয়ে আবেদন করতে হবে।

আবেদনের সময়সীমা :

আবেদন প্রক্রিয়া শুরু২৯ ডিসেম্বর,২০২২
আবেদন প্রক্রিয়া শেষ২৮ জানুয়ারি,২০২৩

অফিসিয়াল নোটিফিকেশন ডাউনলোড : CLICK HERE

অফিসিয়াল ওয়েবসাইট : VISIT HERE

শেয়ার করুন

Leave a Comment