প্রকাশিত হল নতুন সরকারি চাকরির বিজ্ঞপ্তি;বেতন শুরু ৩৬০০০ থেকে ।

পশ্চিমবঙ্গের সরকারি চাকরি প্রার্থীদের জন্য ফের সুখবর। আবারও একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করল পশ্চিমবঙ্গ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দপ্তর (West Bengal Health Recruitment Board)। রাজ্যে ফুড সেফটি অফিসার (Food Safety Officer Recruitment In West Bengal 2022) পদে নিয়োগ করা হবে, প্রার্থীদের আবেদন করতে হবে অনলাইনের মাধ্যমে,অফলাইনে কোন আবেদন গ্রাহ্য করা হবে না। 

আবেদন পদ্ধতি,শিক্ষাগত যোগ্যতা,বয়স,আবেদনের সময়সীমা বিস্তারিত নীচে দেওয়া হল।

কারা আবেদন করতে পারবেন : আবেদনকারীকে অবশ্যই ভারতীয় হতে হবে সুতরাং পশ্চিমবঙ্গের যে কোন জেলা থেকে ছেলেমেয়ে উভয়েই আবেদন করতে পারবেন।

নিয়োগ বিজ্ঞপ্তি নম্বর : R/FSO/48/2022

আরও পড়ুন : অতি সত্বর করুন;না হলে বন্ধ হবে আপনার ডাকঘর অ্যাকাউন্টের লেনদেন।

ফুড সেফটি অফিসার নিয়োগের বিস্তারিত :

পদের নাম : ফুড সেফটি অফিসার (Food Safety Officer)

বেতন : ৩৫,৮০০ – ৯২,১০০ (লেভেল – ১২)।

যোগ্যতা : যে যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে ফুড টেকনোলজি অথবা ডেয়ারী টেকনোলজি অথবা মাইক্রোবায়োলজি অথবা বায়োটেকনোলজি অথবা ওয়েল টেকনোলজি অথবা এগরিকালচারাল সায়েন্স অথবা ভেটেনারি সায়েন্স অথবা বায়কেমিস্ট্রি অথবা কেমিস্ট্রিতে মাস্টার ডিগ্রী অথবা ডিগ্রী ইন মেডিসিন এর মধ্যে যেকোনো একটি ডিগ্রী থাকলেই আবেদন করা যাবে।

বয়স : এই পদে আবেদনের জন্য আবেদনকারীর বয়স হতে হবে ২১ থেকে ৩৬ বছরের মধ্যে। ওবিসি (OBC) চাকরি প্রার্থীদের জন্য তিন বছর ছাড় (অর্থাৎ ৩৯ বছর) ও এস টি (ST),এস সি (SC) দের জন্য পাঁচ বছর ছাড় (অর্থাৎ ৪১ বছর) দেওয়া হয়েছে।

শূন্যপদ : মোট শুন্য পদের সংখ্যা ২২টি।

নিয়োগ পদ্ধতি : ডিগ্রি থেকে প্রাপ্ত নম্বর এবং ইন্টারভিউ থেকে প্রাপ্ত নম্বরের ভিত্তিতে যাচাই করে নিয়োগ হবে। (Academic Marks : 85 + Interview Marks : 15)

আবেদন প্রক্রিয়া : আবেদন করতে ইচ্ছুক প্রার্থীরা পশ্চিমবঙ্গের হেলথ রিক্রুটমেন্ট বোর্ড এর অফিসিয়াল ওয়েবসাইট থেকে অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন। অফলাইনে আবেদনের কোন সুযোগ নেই। আবেদনকারী নিচে দেওয়া লিঙ্ক থেকে ক্লিক করে সরাসরি আবেদন করতে পারবেন। আবেদনকারী তার নাম ঠিকানা শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র বয়সের প্রমাণপত্র ইত্যাদি আপলোড করে ও আবেদন ফি দিয়ে আবেদন সম্পূর্ণ করতে পারবেন।

ফী : ২১০ টাকা (সাধারণ ও ওবিসি প্রার্থীদের জন্য)। এস টি (ST),এস সি (SC),PWD প্রার্থীদের কোন আবেদন ফি লাগবেনা।

আবেদনের সময়সীমা :

আবেদন প্রক্রিয়া শুরু১৬ ডিসেম্বর,২০২২
আবেদন প্রক্রিয়া শেষ৩০ ডিসেম্বর,২০২২

অফিসিয়াল নোটিফিকেশন : CLICK HERE

অফিসিয়াল ওয়েবসাইট : VISIT HERE

শেয়ার করুন

Leave a Comment