Primary TET Interview : আর এক দফার বিজ্ঞপ্তি প্রকাশ,ছয় জেলাকে ডাক।

চতুর্থ দফার পর এবার শুরু পঞ্চম দফা। এর আগে অফিশিয়াল ওয়েবসাইটে বিজ্ঞপ্তি দিয়ে চতুর্থ দফা পর্যন্ত প্রাথমিকের ইন্টারভিউ নেওয়ার কথা ঘোষণা করেছিল পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা পর্ষদ(West Bengal Board Of Primary Education)। ৯ জানুয়ারি বিজ্ঞপ্তি দিয়ে পঞ্চম দফায় ইন্টারভিউয়ের তারিখ ও প্রার্থীদের জেলার নাম জানিয়ে দিল পর্ষদ। বিজ্ঞপিতে দেখা যাচ্ছে মোট ১৩ টি আলাদা আলাদা তারিখে মোট ছয়টি জেলার ইন্টারভিউ প্রার্থীদের ডাকা হয়েছে। দেখে নিন কোন জেলার ইন্টারভিউ পড়ল কোন তারিখে :

ইন্টারভিউের তারিখজেলার নাম
১৬/০১/২০২৩পশ্চিম বর্ধমান
১৭/০১/২০২৩ ও ১৮/০১/২০২৩পশ্চিম মেদিনীপুর
২৪/০১/২০২৩জলপাইগুড়ি
২৭/০১/২০২৩ ও ২৮/০১/২০২৩উত্তর দিনাজপুর
৩০/০১/২০২৩,৩১/০১/২০২৩ ও
০১/০২/২০২৩
কোচবিহার
০৭/০২/২০২৩,০৮/০২/২০২৩,
০৯/০২/২০২৩ ও ১০/০২/২০২৩
বাঁকুড়া

মূলত ২০১৪ ও ২০১৭ সালের টেট (Teacher Eligibility Test) উত্তীর্ণ প্রার্থীরাই এই ইন্টারভিউগুলিতে ডাক পাচ্ছেন। প্রত্যেক ইন্টারভিউ প্রার্থীকে দিতে হবে মৌখিক পরীক্ষার (Viva-Voce) পাশাপাশি অ্যাপটিটিউট (Aptitute Test) টেস্টও। এমনিতেই টেট (TET) দুর্নীতি নিয়ে ব্যাকফুটে পর্ষদ,ইতিমধ্যেই কলকাতা হাই কোর্টের নির্দেশ চাকরি গেছে দুর্নীতির আশ্রয় নিয়ে চাকরি পাওয়া শিক্ষক-শিক্ষিকাদের। সেই সেই সকল ঘটনার পুনরাবৃত্তি রুখতে ইন্টারভিউ (Primary TET Interview 2022) ঘিরে নজিরবিহীন ব্যবস্থা করেছে প্রাথমিক শিক্ষা পর্ষদ (WBBPE)। প্রত্যেক ইন্টারভিউ প্রার্থীর ইন্টারভিউ ভিডিওগ্রাফি করে রাখা হচ্ছে যাতে পরবর্তীকালে ওই প্রার্থী দুর্নীতির অভিযোগ আনলে প্রমান পেশ করতে পারে পর্ষদ। ইন্টারভিউকে আরো স্বচ্ছ করতে প্রত্যেক ইন্টারভিউ বোর্ডে থাকা সদস্যদের হাতে থাকছে একটি করে ল্যাপটপ,যাতে করে প্রার্থীর ইন্টারভিউতে প্রাপ্ত নম্বর তারা ওই ল্যাপটপের মাধ্যমে সরাসরি পর্ষদের কেন্দ্রীয় সার্ভারে পাঠাতে পারেন।

(আরও পড়ুন : ডাউনলোড করুন : Primary TET Interview 2022 Call Letter Download)

এর আগে ১১ ডিসেম্বর রাজ্যজুড়ে অনুষ্ঠিত লিখিত টেট ২০২২ (TET Exam 2022) পরীক্ষায় পর্ষদ বায়োমেট্রিক অ্যাটেনডেন্স সহ কঠোর নিরাপত্তার ব্যবস্থা করেছিল। যদিও এক মাস গেটে গেলেও ওই পরীক্ষার ফল এখনও প্রকাশিত হয়নি,তবে মনে করা হচ্ছে চলতি জানুয়ারি মাসেই বেরোতে পারে ফলাফল। লিখিত টেট পরীক্ষা শেষ হওয়ার পর থেকেই টেট ইন্টারভিউ নেওয়ার বিজ্ঞপ্তি প্রকাশ করতে থাকে পর্ষদ।

এর আগে পর্ষদ অফিসিয়াল ওয়েবসাইটে বিজ্ঞপ্তির মাধ্যমে প্রথম,দ্বিতীয়,তৃতীয় ও চতুর্থ দফার ইন্টারভিউইয়ের তারিখ ও জেলার নাম ঘোষণা করে। প্রথম দফার ইন্টারভিউ অনুষ্ঠিত হয় ২৭ ডিসেম্বর,(যাতে ডাক পান কলকাতা জেলার প্রার্থীরা),দ্বিতীয় দফার ইন্টারভিউ অনুষ্ঠিত হবে ১০ জানুয়ারি,(যাতে ডাক পেয়েছেন কলকাতা জেলার প্রার্থীরা),তৃতীয় দফার ইন্টারভিউ অনুষ্ঠিত হবে ১১ ও ১৩ জানুয়ারি,(যাতে ডাক পেয়েছেন আলিপুরদুয়ার ও শিলিগুড়ি জেলার প্রার্থীরা),চতুর্থ দফার ইন্টারভিউ অনুষ্ঠিত হবে ১৪ জানুয়ারি,(যাতে ডাক পান দক্ষিন দিনাজপুর জেলার প্রার্থীরা)।

জেনে নিন TET INTERVIEW এর জন্য কি কি ডকুমেন্ট জরুরি : READ HERE

প্রত্যেক ইন্টারভিউ প্রার্থীকে অবশ্যই কোভিডবিধি পালন করতে হবে।

পঞ্চম দফা ইন্টারভিউয়ের অফিশিয়াল বিজ্ঞপ্তি : DOWNLOAD HERE

অফিসিয়াল ওয়েবসাইট : CLICK HERE

শেয়ার করুন

Leave a Comment