TET Answer Key 2022 : রেজাল্টের আগেই জেনে নিন কত পাবেন? করা যাবে চ্যালেঞ্জ।

রাজ্যে অনুষ্ঠিত প্রাথমিক টেট পরীক্ষার অ্যানসার কি (TET Answer Key) প্রকাশ করল প্রাথমিক শিক্ষা পর্ষদ। এই প্রকাশিত অ্যানসার কি থেকে পরীক্ষার্থীরা ফলাফল প্রকাশের আগেই মিলিয়ে দেখে নিতে পারবেন লিখিত টেট পরীক্ষায় তারা কত নম্বর পেতে পারেন। স্বচ্ছতা বজায় রাখতে এবছর পরীক্ষার্থীদের উত্তরপত্রের কপি (OMR Sheet) বাড়ি নিয়ে আসার সুবিধা রাখা হয়েছিল,যাতে করে তারা অ্যানসার কি এর সাথে মিলিয়ে দেখে নিতে পারেন কত নম্বর পেতে পারেন।

কিভাবে ডাউনলোড করবেন টেট অ্যানসার কি (WB TET 2022 Answer Key PDF Download )

  • প্রথমে প্রাথমিক শিক্ষা পরিষদের অফিসিয়াল ওয়েবসাইট wbbpe.org ক্লিক করুন।
  • নীচের দিকে ক্লিক করলেই NOTICE: REQUESTING TET-2022 CANDIDATES WHO HAVE PARTICIPATED IN THE SUCH TEST TO DISPUTE THE PROVISIONAL ANSWER KEYS IN RESPECT OF THEIR INDIVIDUAL লেখাটি দেখতে পাবেন।লেখায় ক্লিক করলেই দুটি পাতার পিডিএফ ডাউনলোড হয়ে যাবে। যার দ্বিতীয় পাতায় মিলিয়ে নিন আপনার অ্যানসার কি।
  • লিঙ্কে ক্লিক করে সরাসরি ডাউনলোড করে নিন পিডিএফ : CLICK HERE

ঐ বিজ্ঞপ্তিতে প্রাথমিক শিক্ষা পর্ষদের তরফে আরো জানানো হয়েছে পরীক্ষার্থীরা যদি পর্ষদের প্রকাশিত অ্যানসার কি তে কোন ভুল খুঁজে পান তবে তারা চাইলে আগামী শুক্রবার (১৩ই জানুয়ারি) থেকে মঙ্গলবার (১৭ই জানুয়ারি,রাত ১১ঃ৫৯) অবধি অনলাইন পোর্টালের মাধ্যমে চ্যালেঞ্জ জানাতে পারবেন।

(আরও পড়ুন : বদলে গেল পুরনো নিয়ম,ফিরে এল পুরনো নিয়ম;জেনে নিন কি বদল হল উচ্চমাধ্যমিকে)

অ্যানসার কি র প্রতিটি প্রশ্নের চ্যালেঞ্জ জানানোর জন্য দিতে হবে ৫০০ টাকা করে,যার পেমেন্ট ডেবিট কার্ড ও ক্রেডিট কার্ডের মাধ্যমে করা যাবে। চ্যালেঞ্জ করা আনসার কি পর্ষদ মেনে নিলে চ্যালেঞ্জকারীর টাকা NEFT এর মাধ্যমে অ্যাকাউন্টে ফেরত পাঠিয়ে দেবে পর্ষদ। যদি বর্তমানে প্রকাশিত অ্যানসার কি তে কোন ভুল থাকে তবে পুনরায় সঠিক অ্যানসার কি অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশ করবে পর্ষদ,যার ভিত্তিতে প্রকাশিত হবে টেটের রেজাল্ট।

ওই বিজ্ঞপ্তিতে পর্ষদ আরও জানিয়েছে কেবলমাত্র নির্দিষ্ট পোর্টাল থেকে নির্দিষ্ট পদ্ধতিতে সঠিক ভাবে টাকা পেমেন্ট করলে তবেই চ্যালেঞ্জ বৈধ বলে গণ্য করা হবে। পর্ষদের ইমেইলে,পর্ষদের ঠিকানায় চিঠি পাঠিয়ে বা অন্য কোনো যে কোন পদ্ধতি অবলম্বন করে চ্যালেঞ্জ করা যাবে না। গত ১১ ডিসেম্বর অনুষ্ঠিত হয়ে ছিল টেট ২০২২,যাতে প্রায় ৭ লাখ পরীক্ষার্থী পরীক্ষায় বসেছিলেন।

১৭ জানুয়ারি নতুন বিজ্ঞপ্তি দিয়ে পরীক্ষার্থীদের প্রাইমারি টেটের অ্যানসার কি (TET Answer Key) চ্যালেঞ্জ করার তারিখ এক দিন বাড়ালো সংসদ অর্থাৎ ১৮ জানুয়ারি (বুধবার,রাত ১১ঃ৫৯) পযন্ত অনলাইনে করা যাবে চ্যালেঞ্জ।

শেয়ার করুন

Leave a Comment