নতুন ৩টি ফিচার আনছে হোয়াটসঅ্যাপ,কবে কখন আসবে এই ফিচার জেনে নিন !

জনপ্রিয় হওয়ার পর থেকেই হোয়াটসঅ্যাপ (Whatsapp) বরাবরই তার গ্রাহকদের সুবিধার জন্য নিত্য নতুন আপডেট ও ফিচার নিয়ে আসছে আর এই ফিচার গুলি অ্যান্ড্রয়েড,আইওএস এবং ডেক্সটপ ব্যবহারকারীদের সুবিদার্থে নিয়ে আসে। এই সমস্ত আপডেট ও ফিচার গুলো হোয়াটসঅ্যাপ কে আরও জনপ্রিয় ও আকর্ষণীয় করে তুলেছে। মেটা(Meta) ২০২২ সালে বেশ কিছু নতুন আপডেট ও ফিচার যোগ করেছে তাদের ম্যাসেজিং অ্যাপে,বিশেষ করে ভিডিও কল,ভয়েস কল এবং গ্রুপ চ্যাটের ক্ষেত্রে বেশ কিছু নতুন জিনিস যোগ করেছে তারা। হোয়াটসঅ্যাপ তাদের এই সমস্ত খবর মূলত Wabetainfo নামক সোশ্যাল প্ল্যাটফর্ম ও ওয়েবসাইটে দিয়ে থাকে। সম্প্রতি হোয়াটসঅ্যাপ ৩টি নতুন ফিচার নিয়ে আসতে চলেছে বলে খবর প্রকাশ করেছে তাদের Wabetainfo ওয়েবসাইট সহ বাকি সোশ্যাল প্ল্যাটফর্ম গুলির মাধ্যমে।

(আরও পড়ুন :হোয়াটসঅ্যাপকে সাবধান করলো ভারত সরকার! কি কারণ ?)

তবে হোয়াটসঅ্যাপ তাদের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে একটি টুইট করে লিখেছে, “মানুষ পড়ে না বা বুঝতে চায় না। এটা একটা কনসেপ্ট! এবং আমি কখনই বলিনি যে এটি শীঘ্রই মুক্তি পাবে কারণ এটি একটি ধারণা”। অর্থাৎ এই ফিচার গুলি তারা এখনই নিয়ে আসবে বা নিশ্চিত ভাবে যোগ করবে এমন না। তারা এই ফিচারের একটি ধারণা শেয়ার করেছে এবং গ্রাহকদের প্রতিক্রিয়ার পরে তারা এই ফিচার পরবর্তীতে যোগ করবে বলে ইঙ্গিত দিয়েছে।

জেনে নিন ৩টি হোয়াটসঅ্যাপ (Whatsapp ) ফিচার সম্বন্ধে বিস্তারিত :

৫ টি চ্যাট একসঙ্গে পিন:

হোয়াটসঅ্যাপ তাদের এই পিন চ্যাট ফিচারটি আগেই নিয়ে এসেছে। এই ফিচারের মাধ্যমে আপনি আপনার চ্যাট লিস্টের সব থেকে গুরুত্বপূর্ণ ৩ টি চ্যাটকে আপনার স্ক্রীনের একদম উপরে সারিবদ্ধ ভাবে একসঙ্গে পিন করতে পারবেন। এবার সেই ফিচারে আপডেটের মাধ্যমে ৩ থেকে বাড়িয়ে সংখ্যাটি ৫ করবে বলে জানিয়েছে Wabetainfo। এমনকি ভবিষ্যতে এই সংখ্যা বেড়ে ১০ হতে পারে বলে জানিয়েছে তারা। তবে প্রয়োজনের ভিত্তিতে ভবিষ্যতে এই সিদ্ধান্ত নেওয়া হবে বলে ইঙ্গিত দিয়েছে হোয়াটসঅ্যাপ।

চ্যাটের ম্যাসেজ রিয়াকশন নির্ধারণ :

এই ফিচারটিও আগেই ২০২২ সালের এপ্রিল মাসে যোগ করেছে হোয়াটসঅ্যাপ। বর্তমানে এই ফিচারের মাধ্যমে আপনি ম্যাসেজ উপরে রিয়াক্ট করতে পারবেন। ৬টি রিয়াকশন (ইমোজি) থাকবে যার মধ্যে থেকে আপনি যেকোনো একটি ব্যবহার করতে পারবেন। তবে পরবর্তীতে আরও অতিরিক্ত ৬ টি রিয়াকশন যোগ করে ১২ টি করা হবে এবং সাথে একটি সেটিংস বিকল্প থাকবে যার মাধ্যমে আপনি নিজের ইচ্ছা মতো রিয়াকশন বা ইমোজি বেছে নিতে পারবেন। এই ফিচারটিও পরবর্তী সময় যোগ করা হবে জানিয়েছে।

পিন ম্যাসেজ :

আমরা চ্যাট পিন ফিচারের কথা প্রথমে জানলাম এবার ম্যাসেজ পিন ফিচারের কথা জানিয়েছে হোয়াটসঅ্যাপ। অর্থাৎ আপনি যে কোনো গুরুত্বপূর্ণ ম্যাসেজ কে পিন করতে পারবেন এই চ্যাটের একদম উপরে। গ্রুপে চ্যাটের ক্ষেত্রেও একই ফিচার আসবে বলে জানিয়েছে Wabetainfo। এই ফিচারের উপকারিতা সম্বন্ধে জানিয়েছে যে এটি আপনার সব থেকে প্রয়োজনীয় চ্যাট এবং গ্রুপ চ্যাট কে পিন রাখতে সাহায্য করবে যার ফলে আপনি চ্যাটের গুরুত্ত্বপূর্ণ ম্যাসেজ গুলো সহজেই খুঁজে বের করতে পারবেন।

শেয়ার করুন

Leave a Comment